কোহলিকে নিয়ে বোমা ফাটালেন কুক

Print

%e0%a6%95%e0%a7%8b%e0%a6%b9%e0%a6%b2%e0%a6%bf%e0%a6%95%e0%a7%87-%e0%a6%a8%e0%a6%bf%e0%a7%9f%e0%a7%87-%e0%a6%ac%e0%a7%8b%e0%a6%ae%e0%a6%be-%e0%a6%ab%e0%a6%be%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b2%e0%a7%87ভারতের অধিনায়ক বিরাট কোহলির বল বিকৃতি নিয়ে মুখ খুলে মোহালি টেস্টের উত্তেজনা কয়েকগুণ বাড়িয়ে দিলেন ইংরেজ অধিনায়ক অ্যালিস্টার কুক। খেলা শুরুর আগের দিন প্রথামাফিক সংবাদ সম্মেলনে এসে বোমা ফাটালেন কুক।
তিনি পরিস্কার বলে দিলেন, ‘‌আইসিসির সিদ্ধান্তের দিকে আমরা তাকিয়ে থাকি। কোনটা ঠিক, কোনটা ভুল সেটা আমাদের পরিস্কার বুঝিয়ে দেওয়া উচিত। কোনো ক্রিকেটার যদি মুখে চুইংগাম লাগিয়ে চিবোয় অথবা পানিপানের বিরতির পর মুখে লাগানো জেলি জাতীয় কোনো বস্তু দিয়ে বল চকচক করার চেষ্টা করে তখন তো বলতেই হবে বিষয়টা বেশ স্পর্শকাতর। আইসিসি যদি বলে জেলি জাতীয় কোনো বস্তু মুখে দিয়েই সঙ্গে সঙ্গে বলে হাত লাগানো যাবে না তো ঠিক আছে।’‌
ফাফ ডু প্লেসিস বল বিকৃতির অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন। শাস্তিও হয়েছে। কোহলির বিরুদ্ধে বল বিকৃতির অভিযোগ তুলেছিল ব্রিটিশ মিডিয়া। তা খারিজ করেছে আইসিসি। কোহলি অভিযোগ শুনে অট্টহাস্য করেছেন। আর কত সহ্য হয় কুকদের!‌ তাই ম্যাচের আগে একটা বোমা ফাটিয়েই দিলেন।
এদিকে ডাকেটের পরিবর্তে দলে ঢুকছেন জোস বাটলার। দলের মারকুটে ব্যাটসম্যানের প্রশংসা করে কুক বললেন, ‘‌ওয়ান ডে বা টি২০-‌তে ও দারুণ ক্রিকেটার। তবে টেস্টে ওকে প্রমাণ করতে হবে।’‌ ব্রডের না থাকাটা চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে কুকের কাছে, ‘‌ও খেলতে পারবে না। তার বদলে ক্রিস ওকসকে খেলানোর ভাবনা রয়েছে। তবে তিন জোরে বোলার ও তিন স্পিনারে খেলব নাকি নাকি চার সিমার ও দুই স্পিনার তা খেলার দিন ঠিক করব।’‌
দলের স্পিনারদের পারফরম্যান্সে খুশি কুক। জানিয়েছেন, ‘‌মঈন, রশিদরা প্রত্যাশার চেয়েও ভালো বল করেছে। কোহলিকে নিয়ে যে তাদের আলাদা প্ল্যান রয়েছে, তা জানিয়েছেন ক্রিস ওকস। তার কথায়, ‘‌ভাইজাগ টেস্টে কোহলি দুরন্ত ব্যাট করেছে। ওকে নিয়ে আলাদা প্ল্যান রয়েছে আমাদের।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 50 বার)


Print
এই পাতার আরও সংবাদ