খালেদা জিয়ার বিরুদ্ধে পরোয়ানা: লাপাত্তা বিএনপি

Print

%e0%a6%96%e0%a6%be%e0%a6%b2%e0%a7%87%e0%a6%a6%e0%a6%be-%e0%a6%9c%e0%a6%bf%e0%a7%9f%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%b0%e0%a7%81%e0%a6%a6%e0%a7%8d%e0%a6%a7%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%b0ভুয়া কাগজ-পত্র তৈরি করে জন্মদিন পালন করার অভিযোগ এনে ঢাকা সাংবাদিক ইউনিয়ন আওয়ামীপন্থী অংশের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলামের দায়ের করা মামলায় আজ বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন ঢাকা মহানগরের একটি আদালত।
বিএনপি বাংলাদেশের সর্ব বৃহৎ একটি রাজনৈতিক দল। ইতিপূর্বে দলটি তিনবার রাষ্ট্র ক্ষমতায় ছিল। দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াও তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী ছিলেন। বিগত ৮ বছর যাবত ক্ষমতার বাইরে থাকলেও দলটির প্রতি এখনো সাধারণ মানুষের অকুণ্ঠ সমর্থন রয়েছে। আর দলটির রয়েছে বহু অঙ্গ ও সহযোগি সংগঠন। কিন্তু, এতসব থাকার পরও খোদ দলীয় প্রধানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে বাংলাদেশের কোথাও একটি বিক্ষোভও করতে দেখা যায়নি বিএনপি।

আর যারা সারাদিন সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজেরদেরকে শহীদ জিয়া ও খালেদা জিয়ার সৈনিক দাবি করে তারেক রহমানের তোষামুদি করতে ব্যস্ত থাকে, সেই ছাত্রদল-যুবদলকেও আজ মাঠে নামতে দেখা যায়নি। ফেসবুকে তাদের পোস্ট, স্ট্যাটাস ও ব্যানার-পোস্টার দেখলে মনে হয় এবার বুঝি তারা পুরো দেশই নিজেদের দখলে নিয়ে নেবে। কিন্তু, কোনো কর্মসূচি ঘোষণার পর তাদেরকে রাস্তায় দেখা যায়নি। নিরাপদ জায়গা সামাজিক যোগাযোগের মাধ্যমেই তাদের আন্দোলন সীমাবদ্ধ।
দেখা গেছে, বিএনপি কিংবা কোনো অঙ্গ ও সহযোগি সংগঠনের কমিটি গঠনের সময় গুলশান ও নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসব সুবিধাভোগী নেতাকর্মীদের উপচেপড়া ভিড় থাকে। তখন প্রত্যেকেই নিজেকে জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের একনিষ্ঠ কর্মী বলে পোস্টার-ব্যানারের মাধ্যমে জানান দেয়। কিন্তু, দলের সংকটের সময় তাদেরকে আর খুঁজে পাওয়া যায় না। আর কোনো কর্মসূচি ঘোষণা করলেতো একেবারেই লাপাত্তা।
এদিকে, খোদ দলীয় প্রধানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির পরও এর প্রতিবাদে তাৎক্ষণিক কোনো বিক্ষোভ কর্মসূচি পালন না করায় দলের ভেতরই এনিয়ে চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা। তৃণমূলের নেতাকর্মীরা কেন্দ্রীয় নেতাদের ওপর প্রচ- ক্ষুব্ধ হয়েছে বলেও জানা গেছে।
তারা অভিযোগ করে বলেন, বিএনপির মধ্যে এখন বেশির ভাগ নেতাকর্মীই সরকারের দালাল।তারা সুবিধা নেয় বিএনপি থেকে আর কথা শুনে সরকারের। এজন্যই বিগত ৮ বছর ধরে খালেদা জিয়ার কোনো কর্মসূচিই সফল হচ্ছে না।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 72 বার)


Print
এই পাতার আরও সংবাদ