ছিনতাই করতে গিয়ে গণধুলায় খাওয়া সেই পুলিশ বরখাস্ত

Print

%e0%a6%9b%e0%a6%bf%e0%a6%a8%e0%a6%a4%e0%a6%be%e0%a6%87-%e0%a6%95%e0%a6%b0%e0%a6%a4%e0%a7%87-%e0%a6%97%e0%a6%bf%e0%a7%9f%e0%a7%87-%e0%a6%97%e0%a6%a3%e0%a6%a7%e0%a7%81%e0%a6%b2%e0%a6%be%e0%a7%9fডিম ব্যবসায়ীর ৪০ হাজার টাকা ছিনতাই চেষ্টার অভিযোগে গ্রেফতার করা হয়েছে পুলিশের দুই কনস্টেবলকে। গতকাল শুক্রবার ভোরে রাজধানীর কাওরান বাজারের সার্ক ফোয়ারা মোড় সংলগ্ন পান্থকুঞ্জ পার্কের সামনে এ ঘটনা ঘটে।
ছিনতাই করার সময় জনতা দুই কনস্টেবলকে ঘেরাও করলে একজন পালিয়ে যান। পুলিশ ঘটনাস্থল থেকে কনস্টেবল লতিফুজ্জামানকে আটক করে শাহবাগ থানায় নিয়ে যায়। তিনি ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগে গুলশান জোনে কর্মরত।
পালিয়ে যাওয়া অপর কনস্টেবলের নাম রাজিকুল খন্দকার। পরে সন্ধ্যার দিকে পুলিশ তাকে আটক করে। এ ঘটনায় পুলিশের ওই দুই কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনারকে (ট্রাফিক-উত্তর) প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর আগে ভুক্তভোগী ডিম ব্যবসায়ী আব্দুল বশির মনা বাদী হয়ে শাহবাগ থানায় ছিনতাই চেষ্টার মামলা করেছেন।
আব্দুল বশির মনা জানান, ভোর সাড়ে ৫টার দিকে লালবাগে ডিম সরবরাহ করে টাকা নিয়ে তিনি কাওরান বাজারে আড়তে ফিরছিলেন। সঙ্গে ছিল ৪০ হাজার টাকা। হঠাত্ পান্থকুঞ্জ পার্কের সামনে একটি মোটরসাইকেলে করে দুই পুলিশ সদস্য তাদের রিকশা ভ্যানের গতিরোধ করেন। তাদের দুই জনই পুলিশের পোশাক পরিহিত ছিল।
তারা তাকে ভ্যান থেকে নামিয়ে বলেন, ‘আমরা পুলিশের লোক। তোমার কাছে হুন্ডির টাকা আছে।’ এসময় তিনি চিত্কার করলে পার্কে থাকা প্রাতভ্রমণকারীরা ছুটে আসেন। এরই মধ্যে একজন পুলিশ সদস্য তার পকেট থেকে ৪০ হাজার টাকা ছিনিয়ে নেয়।
জনতা ঘেরাও করলে পুলিশ সদস্যরা বলেন,‘তুই গাঁজা খাস। তোকে থানায় যেতে হবে’। এক পর্যায়ে জনতা ক্ষুব্ধ হয়ে উঠলে টের পেয়ে ঘটনাস্থল থেকে কনষ্টেবল রাজিবুল খন্দকার পালিয়ে যান। এ অবস্থায় পুলিশ ঘটনাস্থলে পৌঁছে জনতার হাত থেকে কনস্টেবল লতিফুজ্জামানকে আটক করে।
এ ব্যাপারে শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, ছিনতাইয়ের চেষ্টার অভিযোগে দুই কনস্টেবলকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় মামলা করেছেন ভুক্তভোগী। মামলায় ওই দুইজনকে আসামি করা হয়েছে।
ডিএমপি’র মিডিয়া শাখার উপ-কমিশনার মাসুদুর রহমান বলেন, এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সন্ধ্যার দিকে পালিয়ে যাওয়া অপর কনস্টেবলকে আটক করা হয়। অভিযুক্ত দুই পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে তিনি নিশ্চিত করেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 89 বার)


Print
এই পাতার আরও সংবাদ