জনবল নিয়োগ মৎস্য অধিদপ্তরে

Print

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। অধিদপ্তরের বাস্তবায়নে ‘ন্যাশনাল এগ্রিকালচার টেকনোলজি প্রোগ্রাম—ফেজ-২ প্রোজেক্ট (এনএটিপি-২)’-এর জন্য ‘সম্প্রসারণ কর্মকর্তা’ পদে অস্থায়ী ভিত্তিতে ১৩৫ বাংলাদেশি নাগরিককে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

ফিশারিজ বিষয়ে দ্বিতীয় শ্রেণিতে বিএসসি সম্মান বা দ্বিতীয় শ্রেণির স্নাতকসহ দ্বিতীয় শ্রেণিতে এমএসসি ইন মেরিন সায়েন্স বা ফিশারিজ গ্রুপের অন্তর্ভুক্ত প্রাণিবিদ্যায় দ্বিতীয় শ্রেণিতে এমএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। মৎস্য অধিদপ্তরের অন্যান্য সমাপ্ত উন্নয়ন প্রকল্পে কর্মরত প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বয়স

সাধারণ প্রার্থীদের বয়স ২০ ডিসেম্বর, ২০১৬ তারিখ পর্যন্ত ১৮ থেকে ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা কোটাপ্রার্থী ও প্রতিবন্ধীদের জন্য বয়স ১৮ থেকে ৩২ বছর। এ ছাড়া মৎস্য অধিদপ্তরের অন্যান্য প্রকল্পে কর্মরত প্রার্থীদের জন্য বয়স শিথিলযোগ্য।

বেতন

‘জাতীয় বেতন স্কেল-২০১৫’ অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের সরকার নির্ধারিত ‘চাকরির আবেদনের মডেল ফরম’ পূরণ করে ৫×৫ আকৃতির তিনটি সত্যায়িত ছবিসহ ‘সচিব, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০’ বরাবর আবেদন পাঠাতে হবে। আবেদনপত্রের নমুনা পাওয়া যাবে ‘www.forms.gov.bd’ অথবা ‘www.fisheries.gov.bd’ ওয়েবসাইটে। আবেদন করার সুযোগ থাকছে ২০ ডিসেম্বর, ২০১৬ তারিখ পর্যন্ত।

বিস্তারিত জানতে প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখুন :

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 79 বার)


Print
এই পাতার আরও সংবাদ