ডিসেম্বর মাসজুড়ে বিএনপির কর্মসূচি ঘোষণা

Print

%e0%a6%a1%e0%a6%bf%e0%a6%b8%e0%a7%87%e0%a6%ae%e0%a7%8d%e0%a6%ac%e0%a6%b0-%e0%a6%ae%e0%a6%be%e0%a6%b8%e0%a6%9c%e0%a7%81%e0%a7%9c%e0%a7%87-%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%8f%e0%a6%a8%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%b0বিজয়ের মাস ডিসেম্বরজুড়ে মাসব্যাপি বিশেষ দিবসগুলোতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।
বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কর্মসূচি ঘোষণা করেন।
কর্মসূচির মধ্যে রয়েছে বিজয় দিবস, বুদ্ধিজীবী দিবস এবং স্বৈরাচারী পতন দিবস উপলক্ষে আলোচনা সভা, র‌্যালী, সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।
মির্জা ফখরুল বলেন, ‘মহান বিজয় দিবস উপলক্ষে সকাল ৬টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও সারা দেশে বিএনপির কার্যালয়ে জাতীয় পতাকা, দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকালে বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়া দলীয় নেতাকর্মিদের নিয়ে সাভার স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।
পরে দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। সেখানে তিনি ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেবেন।’
বিজয় দিবস উপলক্ষে বিএনপির উদ্যগে একটি আলোচনা সভা করা হবে। তবে এর সময় ও তারিখ পরে জানানো হবে বলে জানান ফখরুল।
এছাড়া বিজয় দিবস উপলক্ষে একটি বিজয় র‌্যালী করবে বিএনপি। তবে এটা অনুমতির উপর নির্ভর করছে কখন এবং কত তারিখ হবে। ২৮ ডিসেম্বর রাজধানীতে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল একটি মুক্তিযোদ্ধা সমাবেশ করবে।
এছাড়া ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় সহ সারা দেশের কার্যালয়ে জাতীয় পতাকা, দলীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করা হবে। বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করবে বিএনপি।
এদিকে ৬ ডিসেম্বর স্বৈরাচার পতন দিবস উপলক্ষে কেন্দ্রীয় পর্যায়ে ও সারাদেশে স্থানীয় পর্যায়ে আলোচনা সভা করবে বিএনপি।
যৌথ সভায় উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি এলবার্ট পি কস্তা, জাসাসের সভাপতি আব্দুল মালেক, সাধারণ সম্পাদক মনির খান, মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 41 বার)


Print
এই পাতার আরও সংবাদ