নাতি-নাতনিদের রাবিতে ভর্তিকোটা না থাকায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

Print

untitled

আহম্মেদ ফরিদ রাবি প্রতিনিধি: সরকার ঘোষিত নীতিমালা উপেক্ষা করে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ভর্তির সুযোগ না দেওয়ার প্রতিবাদে মানববন্ধন ও পথসভা করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ রাজশাহী জেলা ও মহানগর ইউনিট কমান্ড। শনিবার সাড়ে ১১টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রধান ফটকের সামনে এ মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়।

এসময় মহানগর কমান্ডের কার্যনির্বাহী সদস্য অধ্যাপক রুহুল আমিন প্রামানিক বলেন, আমরা জীবন বাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। চাকরিক্ষেত্র ও বিশ্ববিদ্যালয় ভর্তিতে আমাদের নাতি-নাতনিদের কোটা নায্য অধিকার। সরকারি নীতিমালা অনুযায়ি অন্যান্য বিশ্ববিদ্যালয়ে মুক্তিযোদ্ধাদের নাতি-নাতনিদের কোটা থাকলেও রাবিতে তা বাস্তবায়ন করা হচ্ছেনা। রাবি কর্তৃপক্ষের কাছে আমরা দাবি জানাই, তারা যেন রাবির ভর্তি পরীক্ষায় মুক্তিযোদ্ধাদের নাতি-নাতনিদের কোটা সংরক্ষণ করেন।

মহানগর সহকারি কমান্ডার আব্দুল বাশারের সঞ্চালনায় পথসভায় আরও বক্তব্য দেন রাজশাহী জেলা কমান্ডার ফরহাদ আলী, মহানগর কমান্ডার ড. আব্দুল মান্নান, রাজশাহী জেলা ডেপুটি কমান্ডার রবিউল ইসলাম, মহানগর সহকারী কমান্ডার এডভোকেট এন্তাজুল হক প্রমূখ। এ সময় আরও উপস্থিত ছিলেন রাজশাহীর সকল উপজেলার কমান্ডারবৃন্দ। পথসভায় সদ্য প্রয়াত কিউবান নেতা ফিদেল কাস্ত্রোর স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 57 বার)


Print
এই পাতার আরও সংবাদ