নিষিদ্ধ শাহজাদ, জরিমানা সাব্বিরের (ভিডিও)

Print

মোহাম্মদ শাহজাদসাব্বির রহমানকে ব্যাট দিয়ে আঘাত করায় এক ম্যাচ নিষিদ্ধ হলেন রংপুরের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। শুধু তাই নয়, নিষেধাজ্ঞার পাশাপাশি জরিমানাও গুনতে হচ্ছে শাহজাদকে।

শাস্তি পেয়েছেন সাব্বিরও। ‘অখেলোয়াড়সুলভ’ আচরণের কারণে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা গুনতে হচ্ছে তাকে। অন্যদিকে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায় ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে সোমবার রংপুরের অধিনায়কের দায়িত্বে থাকা লিয়াম ডসনকে।

ম্যাচ শেষে আম্পায়ারদের রিপোর্ট ও টিভি ফুটেজ দেখে সিদ্ধান্ত নিয়েছেন ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ। ভিডিও ফুটেজে সব পরিষ্কার থাকায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। সবাই দোষ স্বীকার করে নিয়েছে বলে জানিয়েছেন ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ।
প্রসঙ্গত, রংপুরের ইনিংসের চতুর্থ ওভারে পাকিস্তানি পেসার মোহাম্মদ সামির বলে সাজঘরে ফেরার পথে সাব্বিরকে ব্যাট দিয়ে আঘাত করেন মোহাম্মদ শাহজাদ। এর আগে রাজশাহীর ইনিংসের দ্বিতীয় ওভারে আরও একবার সাব্বির-শাহজাদ দ্বন্দ্বে জড়ান। জুনায়েদ সিদ্দিকী আউট হওয়ার পর পঞ্চম বলে ব্যাট করতে যান সাব্বির রহমান। রুবেল হোসেনের করা ফুলটস বলে ঠিকমত ব্যাটে সংযোগ ঘটাতে না পারায় পেছন থেকে তাকে কিছু একটা বলেছিলেন শাহজাদ। আর তাতেই ক্ষিপ্ত হয়ে উঠেন সাব্বির। উইকেটের পেছনে গিয়ে বাকবিতণ্ডায় জড়ান এই দুই খেলোয়াড়।

সাব্বিরকে ব্যাট দিয়ে আঘাত আফগান ক্রিকেটার শাহজাদের (ভিডিও)

সাব্বিরকে ব্যাট দিয়ে আঘাত আফগান ক্রিকেটার শাহজাদের (ভিডিও)

রাজশাহী কিংসের ইনিংসের দ্বিতীয় ওভারের পঞ্চম বলে ব্যাট করতে যান সাব্বির রহমান। রুবেল হোসেনের করা ফুলটস বলে ঠিকমত ব্যাটে সংযোগ ঘটাতে না পারায় পেছন থেকে তাকে স্লেজিং করেন শাহজাদ। তাতে উল্টো দুিই কথা শুনিয়ে দেন সাব্বির। ঘটনার শুরুটা এখানে হলেও শেষ এখানে নয়।

এ সময় সতীর্থ সোহাগ গাজী সাব্বিরকে টেনে নিয়ে যান এবং আম্পায়ারদের মধ্যস্থতায় এরপর আর এগোয়নি সে ঘটনা।

বিপিএলে আজ অনুষ্ঠিত হচ্ছে একটি ম্যাচ। সন্ধ্যার এই ম্যাচে মুখোমুখি উত্তরাঞ্চলের দুই দল রাজশাহী কিংস এবং রংপুর রাইডার্স। টস জিতে প্রথমে ব্যাট করে রাজশাহী সংগ্রহ করেছে ১২৮ রান। জয়ের জন্য ১২৯ রানের লক্ষ্যে ব্যাট করছিল রংপুর রাইডার্স।

রংপুরের ইনিংসের চতুর্থ ওভারে পাকিস্তানি মোহাম্মদ সামির বলে ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন সামির হাতে ক্যাচ দিয়ে সাজঘরমুখী হন আফগানিস্তানের ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। উইকেট পতনের আনন্দে তখন উল্লাস করতে থাকেন রাজশাহীর ক্রিকেটাররা। ওই সময় ড্রেসিং রুমে যাওয়ার সময় সাব্বির রহমানকে ব্যাট দিয়ে আঘাত করেন আফগানিস্তানের এ ওপেনার।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 151 বার)


Print
এই পাতার আরও সংবাদ