বাণিজ্য মেলায় এক মাসের চাকরি

Print

বাণিজ্য মেলার বিভিন্ন স্টলে ব্র্যান্ড প্রমোটর পদে প্রতিবছরই অসংখ্য ছেলেমেয়ে কাজের সুযোগ পায়। পড়াশোনার পাশাপাশি এই এক মাসে রোজগারটা মন্দ হয় না, বাড়তি পাওনা কাজের অভিজ্ঞতা।

বাণিজ্য মেলায় এক মাসের চাকরি

আরএফএল গ্রুপ

এবারের বাণিজ্য মেলায় ব্যান্ড প্রমোটর পদে ১৫০ জনকে নিয়োগ দেবে আরএফএল গ্রুপ। বিডিজবসডটকমে কর্মী চেয়ে প্রকাশ করা হয়েছে বিজ্ঞাপন। বিডিজবসডটকমের মাধ্যমে সিভি পাঠানোর শেষ তারিখ ৩০ নভেম্বর। আবেদনের যোগ্যতা ন্যূনতম স্নাতক। আবেদন করতে পারবেন স্নাতকোত্তর পর্যায়ের অধ্যয়নরতরাও।

আরএফএল গ্রুপের মানবসম্পদ বিভাগের জাবের আল রাহাত খান জানান, আবেদন জমা নেওয়ার পর বাছাইকৃতদের ডাকা হবে। আলোচনার মাধ্যমে ঠিক করা হবে বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা।

আরএফএল গ্রুপের পরিচালক (বিপণন) কামরুজ্জামান কামাল জানান, নানা অফার ক্রেতার কাছে সুন্দর উপস্থাপনার মাধ্যমে ক্রেতার মনোযোগ আকর্ষণের দায়িত্বটুকু পালন করতে হয় একজন ব্যান্ড প্রমোটরকে। মূলত তাঁদের নিয়োগ দেওয়া হয় পণ্যের প্রচার, প্রসার ও বিক্রয় বৃদ্ধির জন্য।

যোগাযোগ : আরএফএল গ্রুপ, প্রাণ আরএফএল সেন্টার, ১০৫ মধ্য বাড্ডা, ঢাকা।

 

বেঙ্গল গ্রুপ

বাণিজ্য মেলার জন্য সেলস প্রমোটর নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ। বাণিজ্য মেলার জন্য চুক্তিভিত্তিক পদটিতে পদে ৫০ জনকে নিয়োগ দেওয়া হবে। আবেদনের যোগ্যতা স্নাতক। প্রার্থীকে হতে হবে স্মার্ট ও উদ্যমী। দলগতভাবে কাজ করার মানসিকতা ও নির্ধারিত সময়ের চেয়ে অতিরিক্ত কাজ করার জন্য মানসিক প্রস্তুতি থাকতে হবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে বিডিজবসডটকমের (http://jobs.bdjobs.com/jobdetails.asp?id=674324&ln=3) মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের শেষ তারিখ ৯ ডিসেম্বর।

 

লাভা ইন্টারন্যাশনাল

মোবাইল ব্র্যান্ড লাভা ইন্টারন্যাশনাল (এইচকে) লি. ট্রেড ফেয়ার ভলান্টিয়ার পদে পার্টটাইম কাজের জন্য নিয়োগ দেবে ১৫ জনকে। ইতিমধ্যে কর্মী চেয়ে বিজ্ঞাপন প্রকাশ করেছে বিডিজবসডটকমে। আবেদনের সিভি ও ছবি পাঠাতে হবে বিডিজবস বা applytolava@gmail.com মেইল ঠিকানার মাধ্যমে। আবেদনের শেষ তারিখ ৩০ নভেম্বর।

আবেদনের যোগ্যতা এইচএসসি। স্নাতক অধ্যয়নরতরাও আবেদন করতে পারবেন। এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স থাকতে হবে ৩০ বছরের মধ্যে। মোবাইল ইন্ডাস্ট্রিতে কাজ করা ও ইংরেজিতে দক্ষদের অগ্রাধিকার দেওয়া হবে। দলগতভাবে কাজ করার মানসিকতা, গুছিয়ে কথা বলা, আত্মবিশ্বাসী, কর্মঠ ও সুদর্শন ইত্যাদি বিষয়ে বাড়তি গুণাগুণ থাকতে হবে। বেতনভাতা আলোচনার মাধ্যমে নির্ধারণ করা হবে।

 

কোকোলা ফুড প্রোডাক্টস

বাণিজ্য মেলার খণ্ডকালীন চাকরির জন্য সেলস প্রমোটর (মহিলা ও পুরুষ) পদে কর্মী চেয়ে বিজ্ঞাপন দিয়েছে কোকোলা ফুড প্রোডাক্টস। বিজ্ঞাপনটি ছাপা হয়েছে ১১ নভেম্বর দৈনিক ইত্তেফাকের পৃষ্ঠা ৬-এ। প্যাভিলিয়নের জন্য সেলস প্রমোটর পদে ৩০ জনকে নিয়োগ করা হবে। শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে এইচএসসি। বয়স ৩৫ বছরের বেশি হওয়া চলবে না। বাণিজ্য মেলার স্টলে কাজ করার অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। বেতন নির্ধারণ করা হবে আলোচনার মাধ্যমে।

জীবনবৃত্তান্ত, সদ্য তোলা দুই কপি পাসপোর্ট ও এক কপি থ্রি-আর সাইজের রঙিন ছবি, জাতীয় পরিচয়পত্র ও শিক্ষাগত যোগ্যতার সনদের ফটোকপিসহ আবেদন পৌঁছানো যাবে হাতে হাতে বা কুরিয়ারে। আবেদনের শেষ তারিখ ২৪ নভেম্বর। আবেদনপত্র পাঠানোর ঠিকানা মানবসম্পদ বিভাগ, ফুড প্রোডাক্টস লি., ইসলাম লজ, বাড়ি নম্বর ১৪, রোড নম্বর ১৬/এ, গুলশান, ঢাকা—১২১২।

 

আরো কাজের খোঁজ জানতে

মেলা শুরুর অনেক আগে থেকেই বিভিন্ন কম্পানি নিয়োগ প্রক্রিয়া শুরু করে। চলে ডিসেম্বরের প্রথম সপ্তাহ পর্যন্ত। এসবের মধ্যে বিভিন্ন মোবাইল ব্র্যান্ড, ফার্নিচারশিল্প, কনজ্যুমার ও হাউসহোল্ড প্রস্তুতকারী প্রতিষ্ঠান, রেডিমেট পোশাক প্রস্তুতকারী বিভিন্ন ব্র্যান্ড, কসমেটিক প্রস্তুতকারী প্রতিষ্ঠান, ইলেকট্রনিকস কম্পানিসহ নানা ধরনের প্রতিষ্ঠানে যোগাযোগ করতে পারেন। সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়ে কর্মী খোঁজ করা হয়। এ ছাড়া চাকরির পোর্টালগুলোতে কর্মী চেয়ে বিজ্ঞাপন প্রকাশ করে নিয়োগ কর্তৃপক্ষ। তাই নিয়মিত চোখ রাখতে হবে পত্রপত্রিকা ও ওয়েবে। অনেক প্রতিষ্ঠান ইভেন্ট ম্যানেজমেন্ট কম্পানির মাধ্যমেও কর্মী নিয়ে থাকে। আগে মেলায় কাজ করেছেন এমন ব্যক্তিদের সঙ্গে অনেক প্রতিষ্ঠানের যোগাযোগ থাকে। তাই তাদের মাধ্যমেও কাজের সুযোগ পেতে পারেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 103 বার)


Print
এই পাতার আরও সংবাদ