বাল্যবিয়ের অপরাধে কারাগারে জামাই-শ্বশুর

Print

%e0%a6%ac%e0%a6%be%e0%a6%b2%e0%a7%8d%e0%a6%af%e0%a6%ac%e0%a6%bf%e0%a7%9f%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%85%e0%a6%aa%e0%a6%b0%e0%a6%be%e0%a6%a7%e0%a7%87-%e0%a6%95%e0%a6%be%e0%a6%b0%e0%a6%be%e0%a6%97%e0%a6%beলালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলায় বাল্যবিয়ে করার অপরাধে বর ও কনের বাবা প্রত্যেককে সাত দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট হাতীবান্ধা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আজিজুর রহমান এ রায় দেন।
হাতীবান্ধা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সাজাপ্রাপ্তদের দুপুরেই লালমনিরহাট কারাগারে পাঠানো হয়েছে।
সাজাপ্রাপ্তরা হলেন, উপজেলার সিংগিমারী ইউনিয়নের মধ্য ধুবনী গ্রামের কনের বাবা সাহাদাত হোসেন (৪৮) ও বর দক্ষিণ গড্ডিমারী গ্রামের আতিয়ার রহমানের ছেলে রশিদুল ইসলাম (২১)।
জানা গেছে, গত ১৫ দিন আগে গোপনে বর রশিদুল ইসলামের সঙ্গে উপজেলার মধ্য ধুবনী গ্রামের সাহাদাত হোসেনের মেয়ে অষ্টম শ্রেণির ছাত্রী সাহিনা আক্তারের (১৪) বিয়ে হয়।
বিয়ের খবরটি এত দিন গোপন থাকলেও হঠাৎ জানাজানি হলে কনের বাড়িতে অভিযান চালিয়ে কনের বাবা সাহাদাত আলী ও বর রশিদুল ইসলামকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করে স্থানীয় থানা পুলিশ। পরে আটকদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হলে তাদের প্রত্যেককে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আজিজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আইন অনুযায়ী রায় ঘোষণা করা হয়েছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 47 বার)


Print
এই পাতার আরও সংবাদ