বিপিএলে আজ মুখোমুখি দুই ভায়রা

Print

%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%8f%e0%a6%b2%e0%a7%87-%e0%a6%86%e0%a6%9c-%e0%a6%ae%e0%a7%81%e0%a6%96%e0%a7%8b%e0%a6%ae%e0%a7%81%e0%a6%96%e0%a6%bf-%e0%a6%a6%e0%a7%81%e0%a6%87-%e0%a6%adনামের ভারের দিক দিয়ে দু দল প্রায় সমগোত্রীয়। কিছুটা অজ্ঞাতকুলশীল ও দ্যুতিহীন।
কারণটা স্পষ্ট। তামিম ইকবাল বা সাকিব আল হাসানের মতো মারকাটারি কোনো ব্যাটসম্যান বা বোলার নেই দুই দলেই। তারপরও এই বিপিএলে সবচেয়ে জমজমাট ও রুদ্ধশ্বাস কয়েকটা ম্যাচ উপহার দিয়েছে খুলনা টাইটানস ও বরিশাল বুলসই। আর তাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন জাতীয় দলের ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম।
সম্পর্কে তারা দুজন ভায়রা ভাই। বিপিএলে আজ তারা পরস্পরের প্রতিপক্ষ। সন্ধ্যা ৫টা ৪৫ মিনিটে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ভায়রার নেতৃত্বেই মাঠে নামবে বরিশাল ও খুলনা। ওই খেলা দেখা যাবে চ্যানেল নাইন ও সনি সিক্সে।
বিপিএলের চলতি আসরে এখন পর্যন্ত বরিশাল ও খুলনা সমান পাঁচটি করে ম্যাচ খেলেছে। তাতে চারটি জয় নিয়ে খুলনা পয়েন্ট তালিকার তিন নম্বরে। তাদের সামনে কেবল ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্স। অন্যদিকে পাঁচ ম্যাচের তিনটিতে জয় নিয়ে টেবিলের চার নম্বরে বরিশাল। তবে মজার বিষয় হলো ইতোমধ্যেই পাঁচটি করে ম্যাচ খেললেও এই প্রথম দুই ভায়রা ভাই পরস্পরের প্রতিপক্ষ হিসেবে মাঠে নামছে।
অবশ্য মাঠে নামার আগে ব্যক্তিগত প্রাপ্তির নিরিখেও একই বিন্দুতে রিয়াদ-মুশফিক। বরিশালের হয়ে ব্যাট হাতে আবার ছন্দে ফেরার আভাস দিয়েছেন ডানহাতি উইকেটকিপার ব্যাটসম্যান। বিপিএলে পাঁচ ম্যাচে দুটি হাফ সেঞ্চুরি সহ ৯১ গড়ে ১৮১ রান সংগ্রহ করেছেন টাইগারদের টেস্ট অধিনায়ক। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় পাঁচ নম্বরে তিনি। সেই তুলনায় অনেকটা পিছিয়ে খুলনার মাহমুদুল্লাহ। ১৩৩ রান নিয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় পঞ্চদশ স্থানে রিয়াদ। কিন্তু দক্ষ অলরাউন্ডার হিসেবে নিজের দলকে দুবার অবিশ্বাস্যভাবে শেষ ওভারে ম্যাচ জিতিয়েছেন ৩০ বছর বয়সী ক্রিকেটার। দেখা যাক আজ কী ম্যাজিক দেখাতে পারেন তারা?

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 62 বার)


Print
এই পাতার আরও সংবাদ