ব্রাজিলের ফুটবলারদের বহনকারী বিমান দুর্ঘটনার ভিডিও

Print

জ্বালানি সংকটের কারণে মঙ্গলবার রাতে ব্রাজিলের একটি ফুটবল দলকে বহনকারী বিমান কলম্বিয়ায় বিধ্বস্ত হয়েছে। রাত ১০টা ১৫ মিনিটে লা ইউনিয়ন শহরের কেরো গোর্দো শহরের কাছে বিমানটি বিধ্বস্ত হয়। লা ইউনিয়ন অগ্নিনির্বাপন দফতরের কমান্ডার সংবাদ সংস্থা মি অরিয়েনেটকে এ তথ্য নিশ্চিত করেছেন। মেডেলিন আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ওই চার্টার্ড বিমানে ৭২ যাত্রী ও ৯ ক্রুসহ ৮১ জন আরোহী ছিলেন। রাডার থেকে কিভাবে বিমানটি বিচ্ছিন্ন হয়েছিল তার একটি ভিডিও প্রকাশ করেছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম মিরর। দেখুন সেই ভিডিও:

দুর্ঘটনার শিকার বিমানটি পরিচালনা করতো ভেনেজুয়েলা’র বিমান সংস্থা লামিয়া। বিমানটি কলম্বিয়ার জোসে মারিয়া কর্ডোভা আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে যাত্রা করেছিল। তবে উড্ডয়নের কিছুক্ষণ পরই এটি রাডারের সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। টুইটারে দেওয়া এক পোস্টে মেডেলিন বিমানবন্দর কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতিকূল আবহাওয়ার কারণে দুর্ঘটনাস্থলে পৌঁছানোর জন্য সড়কপথের কোনও বিকল্প নেই।

জোসে মারিয়া কর্ডোভা বিমানবন্দর কর্তৃপক্ষের এক বিবৃতিতে বিমানটির অন্তত ছয় আরোহী জীবিত আছেন বলে জানানো হয়েছে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শনে যাওয়ার সময় ব্লু রেডিও’র সঙ্গে কথা বলেন মেয়র ফেডেরিকো গুটিরেজ। এ সময় তিনি বলেন, ‘এটা বড় মাপের বিপর্যয়।’

দুর্ঘটনাস্থল থেকে উদ্ধারকৃত অন্তত ১০ ব্যক্তিকে হাসপাতালে নেওয়া হয়েছে। তবে মেডেলিনের মেয়র ফেডেরিকো গুটিরেজ বলেছেন, এখনও দুর্ঘটনাকবলিত বিমানটির আরোহীদের জীবিত থাকার সম্ভাবনা রয়েছে।

তিনি জানান, হাসপাতালগুলোকে এ দুর্ঘটনার ব্যাপারে অবগত করা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সদস্যদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় হতাহতের ঘটনা ঘটলেও এখনও পর্যন্ত সুনির্দিষ্টভাবে নিহতের সংখ্যা জানা যায়নি।

ব্রাজিলের ফুটবল ক্লাব চাপেকোয়েনসের ওই ফুটবল দলটি লাতিন অঞ্চলের ক্লাব ফুটবল প্রতিযোগিতা কোপা সুদামেরিকানার চূড়ান্ত পর্যায়ে খেলার কথা ছিল। বুধবার মেডেলিনে আতলেতিকো ন্যাশিওনালের বিপক্ষে দলটির পরবর্তী ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে মঙ্গলবারের এ দুর্ঘটনার পর এ টুর্নামেন্ট স্থগিতের ঘোষণা দিয়েছে দক্ষিণ আমেরিকার ফুটবল কনফেডারেশন কনমেবল।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 107 বার)


Print
এই পাতার আরও সংবাদ
error: