মুস্তাফিজকে নিয়ে দুঃসংবাদ দিলেন কনওয়েক

Print

%e0%a6%ae%e0%a7%81%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%a4%e0%a6%be%e0%a6%ab%e0%a6%bf%e0%a6%9c%e0%a6%95%e0%a7%87-%e0%a6%a8%e0%a6%bf%e0%a7%9f%e0%a7%87-%e0%a6%a6%e0%a7%81%e0%a6%83%e0%a6%b8%e0%a6%82%e0%a6%ac%e0%a6%beগত ২৩ নভেম্বর (বুধবার) ইংল্যান্ড ক্রিকেট দলের সাবেক ফিজিও ডিন কনওয়েকে নতুন ফিজিও হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিয়োগ পাওয়ার পর বৃহস্পতিবারই (২৪ নভেম্বর) ইনজুরিতে থাকা ক্রিকেটারদের নিয়ে কাজ শুরু করেছেন তিনি। তবে এদিন তিনি দুঃসংবাদ শুনিয়েছেন ইনজুরিতে পড়ে পুনর্বাসনে থাকা বোলিং বিস্ময় মুস্তাফিজুর রহমানকে নিয়ে। কনওয়ে জানিয়েছেন, খেলার উপযোগী সুস্থ হতে কমপক্ষে জানুয়ারির প্রথম সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করতে হবে বাংলাদেশ দলের এই পেসারকে।
এর অর্থ দাঁড়াচ্ছে, নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের পূর্ণাঙ্গ সিরিজে কাটার মাস্টার মুস্তাফিজকে মাঠে পাওয়ার বিষয়টি অনিশ্চিতই থাকছে।
যোগ দেওয়ার পর মিরপুর একাডেমি মাঠে কনওয়ে এদিন কাজ শুরু করেন ইনজুরিতে থাকা জাতীয় দলের পেসার কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের সঙ্গে। এছাড়া বিসিবির একাডেমিতে থাকা বেশ কয়েকজন ক্রিকেটারকে নিয়েও নিজের প্রথমদিন অতিবাহিত করেন এই জিম্বাবুয়ান ফিজিও। পরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘আমার মনে হয় অস্ট্রেলিয়া রওনা হওয়ার আগেও যদি সে পুরো শক্তিতে বোলিং করতে পারে, তার পরও ম্যাচ খেলার মতো ফিট হতে তার আরও তিন-চার সপ্তাহ লাগবে। যারা এখন বিপিএল খেলছে, তাদের বেলায়ও এটা প্রযোজ্য। কারণ সেখানে (নিউজিল্যান্ড) তাদের লম্বা স্পেলে বোলিং করতে হবে।’
প্রসঙ্গত, ২৬ ডিসেম্বের থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত তিনটি ওয়ানডে, তিনটি টি২০ ও দুটি টেস্ট খেলতে নিউজিল্যান্ড সফরে যাবে টিম বাংলাদেশ। এই সফরের জন্য ইতিমধ্যে ২২ সদস্যের দলও ঘোষণা করেছে বিসিবি। যেখানে রাখা হয়েছে মুস্তাফিজুর রহমানকেও। এ্ সফরের আগে অস্ট্রেলিয়ায় ক্যাম্প করার কথা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের।
প্রথমদিকে ওই সফরে মুস্তাফিজ খেলতে না পারলেও শেষদিকে গিয়ে তাকে মাঠে নামানো যায় কিনা, তা নিয়েও ভাবছেন অভিজ্ঞ এই ফিজিওথেরাপিস্ট। তবে, তার (মুস্তাফিজ) পুরোপুরি ফিট না হয়ে মাঠে নামাটা ঠিক হবে বলে মনে করেন না কনওয়ে।
মুস্তাফিজের বর্তমান অবস্থা তুলে ধরে তিনি বলেন, ‘বুধবার সে (মুস্তাফিজ) ২৪টি বল করেছে। আমার মনে হয় (আগেভাগে মাঠে নামলে) বোলিংয়ের চেয়েও ঝুঁকিটা বেশি হবে। ফিল্ডিংয়ের সময় ডাইভ দেওয়া বা অন্য কোনও কারণে পড়ে গেলে সেটা আরও খারাপ হতে পারে। ম্যাচ খেলার মতো পূর্ণাঙ্গ ফিটনেস না অর্জন করে তার (মুস্তাফিজ) মাঠে নামা উচিত হবে না।’
উল্লেখ্য, মাশরাফিদের ফিজিও হিসেবে আগামী তিন বছরের জন্য কনওয়ের সঙ্গে চুক্তি করেছে বিসিবি। অভিজ্ঞ কনওয়ে এর আগে প্রায় ১৪ বছর কাজ করেছেন ইংল্যান্ড ক্রিকেট দলের সঙ্গে। তার মধ্যে ৮ বছরই তিনি কাজ করেছেন সিনিয়র ফিজিও হিসেবে। মূলত হাড় এবং মেডিসিন বিশেষজ্ঞ হিসেবে ক্যারিয়ার শুরু করেন কনওয়ে। পরে তিনি ফিজিও হিসেবে ক্যারিয়ার শুরু করেন ১৯৮৯ সালে। ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট ক্লাব গ্ল্যামরগনের সঙ্গে যোগ দিয়ে ফিজিও হিসেবে যাত্রা শুরু করেন তিনি।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 62 বার)


Print
এই পাতার আরও সংবাদ