যেভাবে মিলল রাষ্ট্রদূতের ব্যাগ

Print

নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি মারগারিটা কুলেনেরার ব্যাগে থাকা মোবাইল ফোন ও আই প্যাড বিক্রি করা হয় বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে। দুইটি মোবাইল ফোন ও আইপ্যাড বিক্রি করা হয় মাত্র ১০ হাজার টাকায়। এরপর শপিং কমপ্লেক্সের ওপর থেকে ব্যাগটি ফেলে দেওয়া হয় নিচে।

ব্যাগটি পাওয়ার পর ব্যাগের মালিকের সন্ধানে মাইকিং করে বসুন্ধরা শপিং কমপ্লেক্সের কর্তৃপক্ষ। কেউ সাড়া না দেওয়ায় বসুন্ধরা কর্তৃপক্ষ নিজেদের হেফাজতে রেখে দেয়।

নেদারল্যান্ডসের রাষ্ট্রদূতের চুরি হওয়া ব্যাগ উদ্ধার ও দুজনকে আটকের বিষয়ে আজ বুধবার বিকেলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ডিএমপির গোয়েন্দা বিভাগের যুগ্ম কমিশনার আবদুল বাতেন।

আবদুল বাতেন আরো জানান, ডাচ রাষ্ট্রদূতের ব্যাগ চুরির দায়ে দুজনকে আটক করা হয়েছে। তাঁরা হলেন মো. রবেল (২০) ও শাওন (২০)। এঁদের মধ্যে রুবেল হচ্ছে ব্যাগ চুরির হোতা। ভিডিও ফুটেজে দেখতে পাওয়া ব্যক্তিই হলেন রুবেল। যদিও তিনি নিজেকে আড়াল করার জন্য ঘটনার পর তার দাঁড়ি কেটে ফেলেছেন। বুধবার সকাল ৯টার দিকে রাজধানীর যাত্রাবাড়ী এলাকার শনির আখড়া থেকে রুবেলকে আটক করা হয়েছে।

রুবেল আটকের পর তাঁর দেওয়া তথ্য অনুযায়ী বসুন্ধারা শপিং মলের লেভেল-০৫ এর বি-ব্লকের ৪৫-নম্বর দোকান থেকে শাওনকে আটক করা হয়েছে। আইটাচ নামক এই দোকানটি হচ্ছে মোবাইল ফোনের।

আব্দুল বাতেন আরো বলেন, শাওনের কাছে থেকে এ সময়  ডাচ রাষ্ট্র দূতের চুরি যাওয়া দুটি মোবাইল ফোনসেট, তিনটি পাসপোর্ট ও আই প্যাডটি উদ্ধার করা হয়েছে। আর বসুন্ধরা শপিং মলের নিরাপত্তা কর্তৃপক্ষর কাছে থেকে চুরি যাওয়া ব্যাগটিও উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে রুবেল জানিয়েছেন, তিনি পেশায় একজন গাড়ি চালক । এর আগেও রুবেল অনেক মোবাইল চুরি করেছেন। আর তার বেশির ভাগই আই টাচ নামক ওই দোকানে বিক্রি করেছেন। তাই ডাচ রাষ্ট্র দূতের ব্যাগটি চুরি করার পর তিনি ওই দোকানেই ব্যাগটি নিয়ে আসেন। ব্যাগের জিনিসপত্রগুলো বের করে বিক্রি করার পর শপিং কমপ্লেক্সের ওপর থেকে ব্যাগটি নিচে ফেলে দেন।

এর পরে বসুন্ধরার নিরাপত্তাকর্মীরা ব্যাগটি পেয়ে মাইকিং করেন। কিন্তু মালিক না পাওয়ার কারণে তাঁরা ব্যাগটি নিজেদের হেফাজতে রেখেছিলেন।

গত সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে আয়োজিত ওই অনুষ্ঠানস্থল থেকে রাষ্ট্রদূতের ব্যাগটি চুরি যায়। তিনদিনের মাথায় ব্যাগটি উদ্ধার করতে সক্ষম হলো পুলিশ।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 304 বার)


Print
এই পাতার আরও সংবাদ