যে দ্বন্দ্ব মেটাতে শামীম-আইভীকে ঢাকায় তলব

Print

%e0%a6%af%e0%a7%87-%e0%a6%a6%e0%a7%8d%e0%a6%ac%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a6%e0%a7%8d%e0%a6%ac-%e0%a6%ae%e0%a7%87%e0%a6%9f%e0%a6%be%e0%a6%a4%e0%a7%87-%e0%a6%b6%e0%a6%be%e0%a6%ae%e0%a7%80%e0%a6%aeনারায়ণগঞ্জের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য শামীম ওসমান ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে ঢাকায় ডেকেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। রোববার বিকেলে তাদেরকে ফোন করে যথাসময়ে উপস্থিত থাকতে বলা হয়েছে। আগামী সোমবার সন্ধ্যা ৭টায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে তাদের সঙ্গে বৈঠক করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এরপর মঙ্গলবার শামীম-আইভীসহ নারায়ণগঞ্জের অন্য নেতাদের সঙ্গে বৈঠক করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। গণবভনে সন্ধ্যা সাড়ে ৬টায় এ বৈঠক অনুষ্ঠিত হবে।
এ দু’জনের সঙ্গে ডাকা হয়েছে সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছা পোষণকারী মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান এবং বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদকেও।
শামিম ও আইভীকে ঢাকায় ডাকার বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত) মহিবুদ্দিন আহমেদ চৌধুরী নওফেল। তিনি বলেন, “দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক হিসেবে আমাকে ও যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন দেখভালের দায়িত্বও দেয়া হয়েছে।”
দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জেরে আওয়ামী লীগের রাজনীতিতে আভ্যন্তরীণ কলহ চলছে। এ কহলের কারণে আগামী নির্বাচনে সিটি করেপোরেশন নির্বাচনের আওয়ামী লীগের পরাজয় হতে পারে বলে মনে করছেন আওয়ামী লীগের নীতিনির্ধারকরা। তারা মনে করেন, এ কারণে সৃষ্ট অভ্যন্তরীণ দ্বন্দ্ব মেটাতে এ উদ্যোগ নেয়া হয়েছে।
নারায়ণগঞ্জ সিটি করোপেরশন নির্বাচনের দেখভালের দায়িত্ব দেয়া হয়েছে ঢাকা বিভাগ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুদ্দিন আহমেদ চৌধুরী নওফেল ও গ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনিকে। এখন থেকে তারা নারায়ণগঞ্জ সিটি করোপেরশন নির্বাচনে সার্বিক দেখভাল করবেন বলে জানা গেছে।
আওয়ামী লীগের এক সভাপতিমণ্ডলীর সদস্য জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের রোববার বিকেলে শামীম ও আইভীসহ অন্যদের ফোন করে ঢাকায় আসার নির্দেশ দিয়েছেন। তাদের সোমবার সন্ধ্যা ৭টায় ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে উপস্থিত থাকতে বলা হয়েছে।
সূত্র জানায়, রোববার বিকেলে আওয়ামী লীগ সভাপতি রাজনৈতিক কার্যালয়ে ওবায়দুল কাদেরের নেতৃত্বে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বৈঠক করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। সে বৈঠকে উপস্থিত ছিলেন দলটির উপদেষ্টা পরিষদের কয়েকজন নেতাও।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 58 বার)


Print
এই পাতার আরও সংবাদ