রাবির সমাবর্তন ফি কমানোর দাবি

Print

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাবর্তন ফি কমানোর দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা। আজ শুক্রবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ১০ম সমাবর্তন প্রত্যাশী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ব্যনারে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানান তারা।

সাবেক শিক্ষার্থীরা বলেন, রাবি সমাবর্তনের নিবন্ধন ফি ৩ হাজার ৫৭০ থেকে কমিয়ে ২ হাজার টাকা করতে হবে। আসন্ন ১০ম সমাবর্তন থেকেই নতুন ফি কার্যকর করতে হবে। এছাড়া প্রতিটি সমাবর্তনে একজন অনূকরণীয় ও আদর্শ সমাবর্তন বক্তাকে অতিথি করতে হবে।

ru-press-club2

তারা বলেন, সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর স্বপ্ন থাকে একাডেমিক লাইফের শেষে সমাবর্তনের মাধ্যমে সনদপত্র হাতে পাওয়ার। কিন্তু বিশ্ববিদ্যালয় শেষ করার পর এখনও অনেকে বেকার রয়েছেন। তারা পরিবার থেকে টাকা পয়সা নিয়ে চাকরির পড়া পড়ছে। এদের জন্য এতোগুলো টাকা ম্যানেজ করা অসম্ভব।

শিক্ষার্থীরা আরও বলেন, রাবির কোনো সমাবর্তনে ইতোপূর্বে কখনোই ‘সমাবর্তন বক্তা’ হিসেবে দেশ-বিদেশের বিশিষ্ট ও বরেণ্য ব্যক্তিকে আনা হয় নাই। দেশ-বিদেশের সব বিশ্ববিদ্যালয়েই বিশিষ্ট ও বরেণ্য ব্যক্তিকে সমানবর্তন বক্তা করা হয়। সমাবর্তনকারীরা এমন কারো হাত থেকে সনদ পেতে চায় যার কাছ থেকে প্রাপ্তি তাকে পরবর্তীতে অনুপ্রাণিত ও গর্বিত করবে।

মানববন্ধনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১০ম সমাবর্তনের শিক্ষার্থীরাসহ বিভিন্ন শিক্ষাবর্ষের সাবেক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 73 বার)


Print
এই পাতার আরও সংবাদ