শত শত নকল নিশো!

Print

%e0%a6%b6%e0%a6%a4-%e0%a6%b6%e0%a6%a4-%e0%a6%a8%e0%a6%95%e0%a6%b2-%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%b6%e0%a7%8bসামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সম্পর্ক তৈরিতে যতটা আশির্বাদ ,আবার বিভ্রান্তি তৈরিতে ততটাই অভিশাপ। সম্প্রতি বাংলাদেশের বহু তারকা ফেসবুক সংক্রান্ত নানান সমস্যার শিকার হয়েছেন। এর মধ্যে অন্যতম হচ্ছে তাদের নামে খোলা অজস্র ভুয়া আইডি।
ঐ সকল আইডির মাধ্যমে তারা মাঝে মাঝে তাদের প্রিয় তারকার প্রচারণা করলেও অনেকে আবার তাদের খ্যাতির সুবিধা নেন। জনপ্রিয় তারকাদের নামে ভুয়া আইডি খুলে তারা তার মাধ্যমে ভক্তদের সাথে যোগাযোগ করে, কখনো কখনো আবার কাজের লোভ দেখিয়ে টাকায় হাতিয়ে নেয়ারও অভিযোগ শোনা যায়।

এদিকে জনপ্রিয় টিভি তারকা আফরান নিশো সম্প্রতি একই সমস্যার সম্মুখিন হন। তিনি ফেসবুকে নিজের নামে খোঁজ চালিয়ে দেখেন তার নামে প্রায় একশর উপর ভুয়া আইডি রয়েছে। তিনি এই চিত্র দেখে বিস্মিত হয়ে যান। পরে নিজের আসল ফেসবুক থেকে ঐ সকল আইডির ছবি পোস্ট করে সেগুলো থেকে সাবধান থাকতে বলেন। এর মাঝে তার কিছু ফলোয়ার তার আসল এই আইডিকে ভুয়া বলেও মন্তব্য করেন।
এই প্রসঙ্গে কথা বললে, আফরান নিশো বলেন ‘ এটা অস্বাভাবিক। কেউ কেন নিজের সময় নষ্ট করে আমার নামে আইডি খুলবে। আর এটা আমার জন্য কোন ভক্তর ভালোবাসা হতে পারে না। এটা এক ধরণের ক্রাইম।’
তিনি এ নিয়ে কোন আইনী ব্যবস্থা নিবেন কিনা এই প্রশ্নে তিনি বলেন , ‘না এমন কিছু করার ইচ্ছা এখন নেই। তাছাড়া ফেসবুক নিয়ে আমার এতো মাতামাতি নেই। শুধু নিজের আইডি থেকে একটা স্ট্যাটাস দিয়ে সবাইকে বিষয়টা জানিয়েছি।’
এদিকে এই একই বিড়ম্বনায় পরেছেন চলচ্চিত্রের নায়ক সাইমন সাদিক। তার নামে ভুয়া ফেসবুক আইডি খুলে জনৈক ব্যক্তি ভক্তদের সাথে প্রতারণা করছেন। কয়েকজনের নিকট থেকে টাকাও হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে অভিনেতা সাদিক তেজগাঁও শিল্পাঞ্চল থানায় লিখিত অভিযোগ করেছেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 62 বার)


Print
এই পাতার আরও সংবাদ