‘শাহজাদ কিছু করেনি, সাব্বির অভিনয় করেছে’

Print

%e0%a6%b6%e0%a6%be%e0%a6%b9%e0%a6%9c%e0%a6%be%e0%a6%a6-%e0%a6%95%e0%a6%bf%e0%a6%9b%e0%a7%81-%e0%a6%95%e0%a6%b0%e0%a7%87%e0%a6%a8%e0%a6%bf-%e0%a6%b8%e0%a6%be%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%acগতকাল সোমবার বিপিএলে রাজশাহী কিংস ও রংপুর রাইডার্সের মধ্যকার অনুষ্ঠিত ম্যাচে সাব্বির রহমানকে ব্যাট দিয়ে আঘাত করেন মোহাম্মদ শাহজাদ। তবে এমন ঘটনায় শাহজাদের কোনো দোষ খুঁজে পাচ্ছেন না রংপুর রাইডার্সের স্পিনার আরাফাত সানি।
সাব্বিরকে আঘাত করার ব্যাপারে জানতে চাইলে সানি বলেন, ‘আমি টিভি রিপ্লেতে দেখেছি। আমার যতটুকু মনে হয়েছে শাহজাদ কিছু করেনি। এখন যদি সাব্বির অভিনয় করে, তাহলে কী আর করা।’
এমন লঙ্কাকাণ্ডে শাহজাদকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। পাশাপাশি সাব্বির রহমান এবং রংপুর রাইডার্স অধিনায়ক লিয়াম ডসনকে জরিমানা করা হয়েছে। এছাড়া মাঠে অখেলোয়াড়সুলভ আচরণ করায় সাব্বিরের ম্যাচ ফি’র ১৫ শতাংশ আর আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায় লিয়াম ডসনের ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা গুনতে হচ্ছে।
দোষ অবশ্য শাহজাদের একার নয়, সাব্বিরেরও। ঘটনার সূত্রপাত ম্যাচের প্রথম দিকেই। সাব্বির ব্যাটিং করার সময় উইকেটের পেছন থেকে স্লেজিং করছিলেন শাহজাদ। ক্রিকেটে স্লেজিং নিষিদ্ধ নয়। কিন্তু সেটা ভুলে মেজাজ একটু চড়া করে ফেলেন সাব্বির। শাহজাদকে কড়া জবাব দেন তিনি।
এক পর্যায়ে ক্রিজ ছেড়ে উইকেটের পেছনে শাহজাদের দিকে তেড়ে যান সাব্বির। এরপর মুখোমুখি হয়ে ঝগড়ায় জড়িয়ে পড়েন তারা। আম্পায়ার দ্রুত ছুটে এসেও তাদের শান্ত করতে পারছিলেন না। পরে রংপুরের স্পিনার সোহাগ গাজী এসে টেনে নিয়ে যান মেজাজি সাব্বিরকে। আর শাহজাদকে সরিয়ে নিয়ে যান সতীর্থরা। এই ঘটনার জের ধরেই পরে সাব্বিরকে ব্যাট দিয়ে খোঁচা দিয়ে বসেন শাহজাদ।
১২৯ রানের টার্গেটে ব্যাট করতে নামে রংপুর। এক পর্যায়ে ২৫ রানে পড়ে যায় দুই উইকেট। মোহাম্মদ সামির শর্ট বলে ক্যাচ দেন শাহজাদ। আউট হবার পর ফিরছিলেন ড্রেসিং রুমে। তার পাশ দিয়েই সাব্বির সতীর্থদের দিকে ছুটে যাচ্ছিলেন উইকেট লাভের উদযাপন করতে।
বেশ কয়েকবারই টিভি রিপ্লেতে দেখিয়েছে দৃশ্যটি। হেঁটে যেতে যেতে এক পর্যায়ে ব্যাট বাড়িয়ে সাব্বিরের হাতে খোঁচা মেরে বসেন শাহজাদ। হয়তো ভুল বুঝতে পেরে পরেই ব্যাটিং প্রাকটিসের ভঙ্গিতে ব্যাট নাড়াতে থাকেন। ব্যথা পেয়ে মাটিতে বসে পড়েন সাব্বির।
এরপর রাজশাহী অধিনায়ক ড্যারেন স্যামি শাহজাদের দিকে এগিয়ে যান সতীর্থদের নিয়ে। মাঠ থেকেই চিৎকার করে কি যেন বলতে থাকেন তারা। হয়তো বলেছেন, ভদ্র লোকের খেলায় এ কি নজির সৃষ্টি করলে শাহজাদ? পেছন ফিরে তাকিয়ে এর জবাবও দেন শাহজাদও। হয়তো বলেছেন, যা করেছি ঠিকই করেছি।
ঘটনার পর আম্পায়ারের সঙ্গে কথা বলেন সাব্বির এবং তার সতীর্থরা। দুজনই যে শাস্তির মুখোমুখি হচ্ছেন সেটা নিশ্চিত। তবে শাহজাদকে বড় শাস্তিরই মুখোমুখি হতে হবে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 60 বার)


Print
এই পাতার আরও সংবাদ