সংখ্যালঘুদের ওপর হামলার বিচারে সরকার অন্ধ: সুকোমল বড়ুয়া

Print

%e0%a6%b8%e0%a6%82%e0%a6%96%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%b2%e0%a6%98%e0%a7%81%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%93%e0%a6%aa%e0%a6%b0-%e0%a6%b9%e0%a6%be%e0%a6%ae%e0%a6%b2%e0%a6%be%e0%a6%b0সংখ্যালঘুদের ওপর হামলাকারীদের বিচারের ক্ষেত্রে সরকারের চোখ অন্ধ বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সুকোমল বড়ূয়া।
তিনি বলেন, বিরোধী মত আদর্শকে নি:শেষ করতে সরকার যে ধরণের কঠিন সিদ্ধান্ত নিচ্ছেন,সংখ্যালঘুদের উপর হামলায় জড়িত দোষী ব্যক্তিদের বিচারের ক্ষেত্রে কেনো এমন সিদ্ধান্ত নিতে পারছেন না। এ ক্ষেত্রে সরকারের চোখ অন্ধ। সঠিক বিচার করতে হলে তাদের চোখ খুলতে হবে।
আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সামনে বাংলাদেশ গণ-ঐক্য আয়োজিত নাসির নগর ও সাঁওতাল জনগোষ্ঠীর উপর হামলা প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
সুকোমল বড়ূয়া বলেন, বর্তমানে দেশের প্রশাসন এবং রাষ্ট্রযন্ত্র অকার্যকর হয়ে গেছে। যার ফলে শুধু সংখ্যালঘুরা নয় সমস্ত জাতি আজ আতংকিত হয়ে পড়েছে। সংখ্যালঘুদের উপর হামলায় জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে দেশের ১৬ কোটি মানুষের আন্দোলন করা উচিৎ বলেও মন্তব্য করেন তিনি।
বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার করে সংখ্যালঘু হামলার সঠিক বিচার সম্ভব নয় দাবি করে বিএনপির চেয়ারপারসনের আরেক উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেন, ব্রাক্ষণবাড়িয়ার নাসির নগরে সংখ্যালঘুদের উপর হামলা করছে আওয়ামী লীগের নেতাকর্মীরা সেখানে আমাদের ইউনিয়ন সভাপতিকে গ্রেফতার করা হয়েছে। যে কিনা সরকারের মিথ্যা মামলায় রাতে পর্যন্ত তারা নিজ বাসায় ঘুমাতে পারে না।
আয়োজক সংগঠনের সভাপতি আরমান হোসেন পলাশের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন-বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, এনডিপির প্রেসিডিয়াস সদস্য মঞ্জুর হোসেন ঈশা, বিএনপি নেতা শরিফুল ইসলাম প্রমুখ।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 55 বার)


Print
এই পাতার আরও সংবাদ