সচিন পরবর্তী নতুন ‘বিস্ময় বালক’কে নিয়ে তোলপাড় সোশ্যাল মিডিয়া

Print

%e0%a6%b8%e0%a6%9a%e0%a6%bf%e0%a6%a8-%e0%a6%aa%e0%a6%b0%e0%a6%ac%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%a4%e0%a7%80-%e0%a6%a8%e0%a6%a4%e0%a7%81%e0%a6%a8-%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%aeমাত্র ১৬ বছর বয়সে প্রথম আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল তাঁর। সেদিন অনেকের হয়ত মনে হয়েছিল, করাচির মাঠে সত্যি সে বেমানান। মাত্র পাঁচ ফুটের সেই খুদে ক্রিকেটারের দিকে তাকিয়ে ছিল গোটা ক্রিকেট বিশ্ব। সেদিন হয়ত বিরাট রান করতে পারেননি, কিন্তু বাইশ গজে বিস্ময় বালকের এমন প্রতিভা দেখে কারও বুঝতে অসুবিধা হয়নি, পরবর্তী কালে ক্রিকেট মাঠ শাসন করবে তাঁর ব্যাট। তিনি সচিন রমেশ তেন্ডুলকর। সে দিনের স্মৃতি উস্কে দিল সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যাওয়া একটি ভিডিও।
অনুর্ধ্ব ১৪ টি-টোয়েন্টি টুর্নামেন্টের একটি ম্যাচে খেলতে দেখা গেল আরও এক ‘বিস্ময় বালক’কে। দিল্লির অনূর্ধ্ব ১৪ দলে জায়গা করে নেওয়া মাত্র পাঁচ বছরের শিশু রুদ্র প্রতাপের অসমান্য ব্যটিং দেখে মুগ্ধ গোটা স্টেডিয়াম। শুধু স্টেডিয়ামের দর্শক বলা ভুল হবে, আম্পায়ার, কমেন্টেটরাও উত্সুক চোখে তাকিয়েছিলেন ওই খুদের দিকে। এমনকী বিপক্ষ দলের ক্রিকেটারাও মাঝে মধ্যে হাত মিলিয়ে গিয়েছেন।
দুই বছরে পুরনো ভিডিওটি বুধবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে ওঠে। বয়সে ছোট বলেই যে সবার মন কেড়েছে তা নয়। রুদ্র প্রতাপের অসমান্য স্টাইলে মজেছে সবাই। উল্টো করে টুপি এবং তার উপর হেলমেট পড়ে ক’জন ক্রিকেটারকে দেখা গিয়েছে বোলারদের শাসন করতে! স্টাইলে বিরাট কোহালি কিংবা ধোনিকে হার মানায় সে। কেউ আবার এখনই তাঁর মধ্যে সচিনের ছায়া খুঁজতে শুরু করেছেন।
ইনিংসের শেষ দিকে ব্যাট করতে নামে রুদ্র। অভিজ্ঞ ক্রিকেটারের মতো শরীরি ভাষা দেখা যায় তার। সাবলীল ভঙ্গিমায় ফ্লিক, স্টেট ড্রাইভ কখনও বা স্কোয়ার কাট মেরে স্পিনার বা পেসারদের সামলাচ্ছে সে। ইতিমধ্যে এই ভিডিও ৮ লাখের বেশি ভিউ হয়েছে ইউটিউবে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 75 বার)


Print
এই পাতার আরও সংবাদ