সবাই খুঁজছে অপুকে…

Print

%e0%a6%b8%e0%a6%ac%e0%a6%be%e0%a6%87-%e0%a6%96%e0%a7%81%e0%a6%81%e0%a6%9c%e0%a6%9b%e0%a7%87-%e0%a6%85%e0%a6%aa%e0%a7%81%e0%a6%95%e0%a7%87এফডিসির মূলফটক পেরিয়ে ভেতরে যাওয়ার পথে একজন চলচ্চিত্র নির্মাতার সঙ্গে দেখা। কুশল বিনিময় করেই গন্তব্যে এগুচ্ছি, একটু পর পেছন থেকে এক নিরাপত্তারক্ষী দৌড়ে আমার সামনে এসে দাঁড়িয়ে জিজ্ঞেস করলেন, ‘অনেকদিন পর আসলেন।ভেতরে কোনো শুটিং নাই। শুধু অপু অপু করছে সবাই।’
হ্যাঁ পাঠক, পুরো ঢালিউড জুড়েই অপু কই কই রব রব। প্রশংসার নয় বিতর্কের!
চিত্রনায়িকা অপু বিশ্বাস উধাও। প্রায় সাতমাস ধরে তার কোনো খোঁজ নেই। এ বছরের এপ্রিল মাসে অপু তার গুলশানের ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছেন। ঢাকার বাসার ঠিকানাতে পাওয়া যাচ্ছে না। অপু বিশ্বাসের উধাও হওয়ার কারণে পাঁচটি ছবির কাজ শেষ করতে পারছেন না নির্মাতারা। বিপদে পড়েছেন এসব ছবির প্রযোজকরাও। এই নিয়েই চলছে সিনেপাড়ায় নানা বিতর্ক।
খোঁজ নিয়ে জানা গেছে, অপুর জন্য বিগ বাজেটের ‘রাজনীতি’ ছবিটি আটকে আছে। ছবির পরিচালক বুলবুল বিশ্বাস জানান, আমার ছবির কাজ প্রায়ই শেষ। এপ্রিলে অপু দিদির শুটিংয়ের শিডিউল নেওয়া ছিল। কিন্তু হঠাৎ করেই ছবির কিছু অংশের কাজ বন্ধ হয়ে গেল।
জনপ্রিয় এই অভিনেত্রী হঠাৎ করেই আড়ালে চলে যাওয়ায় অনেকেই ঢালিউড সুপারস্টার শাকিব খানের দিকে অভিযোগের তীর ছুঁড়ছেন।
এ বিষয়ে একাধিকবার শাকিব খানকে প্রশ্ন করা হলে, তিনি জানিয়েছেন, সময় হলেই অপু সবার সামনে হাজির হবে। হয়তো ফিটনেসের জন্য আড়ালে আছেন।
গেল বছরের ঠিক মাঝামাঝি সময়ে ফিটনেসের জন্য প্রায় ৪ মাস নিজেকে আড়ালে রেখেছিলেন। একেবারে নতুন অবয়বে পর্দায় হাজির হয়ে দর্শকদের চমকে দিয়েছিলেন অপু। সেসময় অপু গণমাধ্যেম ও প্রযোজকদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতেন।
কিন্তু এবার কী এমন হলো যে, নিজের ব্যবসা প্রতিষ্ঠান থেকে শুরু করে সবার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দিয়েছেন, সবার মাঝে এ প্রশ্নই ঘুরপাক খাচ্ছে।
এদিকে সিনেপাড়ায় নতুন গুঞ্জন শুরু হয়েছে। অপু নাকি পুত্র সন্তানের মা হয়েছেন! শুধু তাই নয়, কলকাতায় শিশুর জন্ম দিয়েছেন তিনি। এমনই তথ্য দিয়েছেন অপুর খুব কাছের ঘনিষ্ঠজন।
এসব বিষয় নিয়ে শাকিব বিভিন্ন গণমাধ্যেমে বলেছেন, অপুর কাছের ঘনিষ্ঠজন এসব বলছে। এটা বিশ্বাস করি না। তারা কখনও অপুর ক্যারিয়ারের খারাপ চাইবে না। সময় হলেই সব পরিষ্কার হয়ে যাবে।’
অপুর কাছের ঘনিষ্ঠজনদের কাছ থেকে জানা গেছে, শাকিব খানের ওপর রাগ করেই কাজ থেকে দূরে আছেন। কিন্তু কী কারণে? শাকিব খান যখন ‘শিকারি’ ছবিটি করার জন্য চুক্তিবদ্ধ হন, তখন অপুর কাছেও একটি বড় বাজেটের ছবির প্রস্তাব আসে। কিন্তু অপুকে সে ছবির অফার ফিরিয়ে দিতে বলেন শাকিব। এ নিয়ে দুজনের মধ্যে তর্ক-বিতর্ক হয়।’
অপুর ব্যক্তিগত মেকাপ আর্টিস্টদের সঙ্গে আলাপে জানা গেছে, অনেকদিন তাদের সঙ্গে যোগাযোগ নেই। কোনো সমস্যায় পড়লে তারা অপুর কাছ থেকে বিভিন্ন সাহায্য-সহযোগিতা পেতেন। অপুর জন্য তাদেরও মন খারাপ। কারণ, অপু থাকলে নতুন ছবির শুটিং হতো। এখন তাদের বেকার থাকতে হতো না।
অপুকে সর্বশেষ দেখা গিয়েছিল রোজার ঈদে মুক্তিপ্রাপ্ত মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘সম্রাট’ ছবিতে। এতে তার বিপরীতে অভিনয় করেছেন শাকিব খান ও ইন্দ্রনীল।
এদিকে অপুর কারণে থমকে আছে ৫টি ছবির নির্মাণ কাজ। লোকসান গুনতে হচ্ছে প্রযোজকদের। এতে ক্ষুব্ধ সিনিয়র শিল্পী ও কলাকুশলীরা। তবে অপু আড়াল না ভাঙা পর্যন্ত তার অন্তরালের কারণ রহস্যই থেকে যাচ্ছে। আর সবার কাছে বিতর্কের রানী হয়ে থাকবেন অপু বিশ্বাস!

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 118 বার)


Print
এই পাতার আরও সংবাদ
error: