সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ উন্নয়নের শত্রু গণতন্ত্রের শত্রু -শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

Print

amu-pic-28

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি:: সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ মানবতার শত্রু উল্লেখ করে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, জঙ্গিবাদ উন্নয়নের শত্রু, গণতন্ত্রের শত্রু। যেদেশে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ থাকে, সে দেশে স্থিতিশীলতা আসে না। সোমবার দুপুর ১২টার দিকে ঝালকাঠিতে ঝালকাঠি যুব উন্নয়ন অধিদফতরের আয়োজনে যুব মহিলাদের কর্মসংস্থান ও সাবলম্বী করার লক্ষ্যে অর্থ মন্ত্রণালয়ের আওতায় বিজিএমই ও এসইআইপির উদ্যোগে গার্মেন্টস মেশিন অপারেশনের ওপর প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিল্পমন্ত্রী।
শিল্পমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সামরিক বাহিনী, র‌্যাব, পুলিশ ও বিজিবিসহ সকল বাহিনীকে সমন্বয় করে তাদের যৌথ প্রচেষ্টায় দেশে একটি স্থিতিশীল পরিস্থিতি বজায় রাখতে সক্ষম হয়েছেন। জঙ্গি ও সাম্প্রদায়িকতা নির্মূল করেছেন। হাজার বছর আগ থেকে বাঙালিরা নির্যাতিত ছিল। সেই নির্যাতন থেকে বাঙালিকে মুক্তি দিতে বঙ্গবন্ধু ৬ দফা দাবি আদায়ের ডাক দেন। ১৯৭০ সালের নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে আওয়ামী লীগ জয়লাভ করে। পরে ১৯৭১ সালের ৭ মার্চ স্বাধীনতার ডাক দেন। দীর্ঘ ৯ মাস মুক্তিযুদ্ধের মাধ্যমে ১৬ ডিসেম্বর বিজয় অর্জিত হয়।

গার্মেন্টস শিল্পে দক্ষ জনবল সৃষ্টির লক্ষ্যে যুব উন্নয়ন অধিদফতর ঝালকাঠি বিজিএমইএ এবং এসইআইপি’র যৌথ উদ্যোগে গার্মেন্টস মেশিন অপারেশন বিষয়ক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আরো বলেন, এ প্রশিক্ষণ কোর্সের মধ্য দিয়ে দক্ষ জনশক্তি তৈরি হলে ঝালকাঠিসহ দক্ষিণাঞ্চল অনেক সমৃদ্ধ হবে। পায়রা বন্দর হয়েছে এবং পদ্মাসেতু নির্মিত হচ্ছে। এখান থেকে রফতানির কাজ সহজ হওয়ায় গার্মেন্টস শিল্প গড়ে উঠবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত জেলা প্রশাসক) মো. জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌরআলহাজ্ব লিয়াকত আলী তালুকদার, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সুলতান হোসেন খান।

সকাল সাড়ে ১০টায় জেলা পরিষদ চেয়ারম্যান পদে বর্তমান প্রশাসক ও জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহ আলমকে মনোনয়ন দেয়ায় শহরের প্রবেশদ্বার পেট্রোল পাম্প মোড়ে গণসংবর্ধনা দেয়া জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 66 বার)


Print
এই পাতার আরও সংবাদ