সেবা লাইন সরাতে কাজীপাড়ায় সড়ক কাটা শুরু

Print

সেবা লাইন সরাতে কাজীপাড়ায় সড়ক কাটা শুরু

রাজধানীর যানজট নিরসনে নেওয়া মেট্রো রেল প্রকল্পের স্টেশন নির্মাণের জন্য সেবা লাইন সরাতে কাজীপাড়ায় সড়ক কাটার কাজ গত রবিবার রাতে উদ্বোধন করা হয়েছে।

রাজধানীর যানজট নিরসনে নেওয়া মেট্রো রেল প্রকল্পের স্টেশন নির্মাণের জন্য সেবা লাইন সরাতে কাজীপাড়ায় সড়ক কাটার কাজ গত রবিবার রাতে উদ্বোধন করা হয়েছে। পাশাপাশি পিজিসিবির লাইন প্রতিস্থাপনের জন্য সড়ক বিভাজকের পূর্ব দিকের একটি লেন বন্ধ রেখে আগারগাঁও থেকে শেওড়াপাড়া অংশে রাস্তা কাটা হয়েছে।

সেবা লাইন প্রতিস্থাপন বা সরানোর জন্য এসব স্থানে এক লেন বন্ধ থাকায় যানবাহনগুলোকে ধীরে চলতে হচ্ছে। ঢাকা মহানগর পুলিশ এরই মধ্যে প্রকল্পের কাজের জন্য অলিগলির রিকশা ও ভ্যান মূল সড়কে না চালানোর নির্দেশনা দিয়েছে। যেখানে-সেখানে বাস থামানো ও গাড়ি পার্কিং না করার পাশাপাশি পথচারীদের ফুট ওভারব্রিজ ব্যবহারের নির্দেশনা দিয়েছে।

গতকাল সোমবার সকালে কাজীপাড়ায় গেলে দেখা যায়, ছয় লেন সড়কের বিভাজকের পশ্চিমে সড়কের তিনটি লেনের মধ্যে একটি লেন বেষ্টনী দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। তৈরি করা হয়েছে ‘ট্রায়াল হোল’। যন্ত্রপাতি প্রস্তুত রাখা হয়েছে। শেওড়াপাড়া থেকে মিরপুর-১০ নম্বরের দিকে যাওয়ার পথে কাজীপাড়ায় ঢোকার পর দেখা যাবে এ দৃশ্য। সেখানে কাজের তদারককারী আবদুল আলী জুবায়ের কালের কণ্ঠকে বলেন, মেট্রো রেলের কাজীপাড়ায় প্রস্তাবিত স্টেশন এলাকায় তিতাস গ্যাস, ওয়াসাসহ বিভিন্ন সেবা সংস্থার সেবা লাইন সরাতে রাস্তা কাটার কাজ শুরু হয়েছে। প্রথম ধাপে ২৮০ মিটার দীর্ঘ সড়কে এ কাজ চলবে। পাঁচ মিটার প্রশস্ত রাস্তাটি তাই বেষ্টনী দিয়ে রাখা হয়েছে।

পল্লবী থেকে মিরপুর-১০, রোকেয়া সরণি, শেওড়াপাড়া, আগারগাঁও, খামারবাড়ী, ফার্মগেট, শাহবাগ, দোয়েল চত্বর, জাতীয় প্রেস ক্লাব হয়ে মতিঝিল পর্যন্ত ১৬ কিলোমিটার সড়কের নিচে থাকা তিতাস গ্যাস, টেলি কমিউনিকেশনস কম্পানি, ঢাকা ওয়াসাসহ ১৩টি সেবা সংস্থার সেবা লাইন সরানো হচ্ছে রাস্তা কেটে। গত ১ নভেম্বর থেকে শুরু হয়েছে এ কাজ। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীন প্রকল্প বাস্তবায়ন করছে ঢাকা মাস ট্রানজিট কম্পানি লিমিটেড।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 49 বার)


Print
এই পাতার আরও সংবাদ