হাসিনা মমতাকে বলেছিলেন ‘পানি দাও, ইলিশ যাবে’

Print

%e0%a6%b9%e0%a6%be%e0%a6%b8%e0%a6%bf%e0%a6%a8%e0%a6%be-%e0%a6%ae%e0%a6%ae%e0%a6%a4%e0%a6%be%e0%a6%95%e0%a7%87-%e0%a6%ac%e0%a6%b2%e0%a7%87%e0%a6%9b%e0%a6%bf%e0%a6%b2%e0%a7%87%e0%a6%a8বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, পশ্চিমবাংলার মমতা বন্দ্যোপাধ্যায় গণভবনে একবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলছিলেন দিদি আজকাল আর ইলিশ পাওয়া যায় না। সঙ্গে সঙ্গেই শেখ হাসিনা মমতাকে বলেছিলেন, ‘পানি দাও, ইলিশ যাবে।’
শেখ হাসিনার হাত ধরে দেশ এগিয়ে যাচ্ছে বলে উল্লেখ্য করে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের যুগপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী ইয়াফেস ওসমান বলেন, বঙ্গবন্ধু একজন বিজ্ঞানীকে নিয়ে শিক্ষা কমিশন গঠন করেছিলেন দেশের উন্নয়নের জন্য। আর বঙ্গবন্ধু কন্যাও বিজ্ঞানকে সামনে রেখেই দেশকে সামনে এগিয়ে নিতে চান।

বৃহস্পতিবার সকালে তিন দিনব্যাপী আয়োজিত এ অনুষ্ঠানের প্রথম দিনের আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সলর প্রফেসর ড. আমিনুল হক ভূঁইয়ার সভাপত্বিতে মন্ত্রী আরো বলেন, আমাদের ছোট দেশ, মানুষ বেশি। প্রত্যেক মানুষকে যদি আমরা কাজে লাগাতে পারি, বিজ্ঞানমনষ্ক করতে পারি তবেই এ দেশ চ্যাম্পিয়ন হতে পারবে।
বিভাগের সহকারী অধ্যাপক জোবেদা কনক খানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যলয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস বলেন, আমাদের দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এটা সম্ভব হয়েছে শুধুমাত্র বিজ্ঞানীদের সাফল্যের কারণেই।
সভায় এছাড়া আরো বক্তব্য দেন ভিসি প্রফেসর ড. আমিনুল হক ভূঁইয়া, ছাত্র কল্যাণ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. রাশেদ তালুকদার প্রমুখ।
তিন দিনব্যাপী আয়োজিত যুগপূর্তি অনুষ্ঠানে প্রথম দিনে আলোচনা সভা ছাড়াও র‌্যালি, সায়েন্টিফিক সেশন, জব ফেয়ারের আয়োজন করা হয়।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 137 বার)


Print
এই পাতার আরও সংবাদ