১ডিসেম্বর ঝালকাঠি বিএনপির একতরফা সম্মেলন

Print

ক্ষমতাশীন আ’লীগের সুবিধাভূগী শাহজাহান ওমরের মদদে ১ডিসেম্বর ঝালকাঠি বিএনপির একতরফা সম্মেলন স্থগিত করতে মহাসচিব বরাবরে লিখিত অভিযোগ

bnp-ovegog

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি:: বিতর্কিত নেতা তথা বর্তমান কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমরের রাহুর থেকে ঝালকাঠি জেলা বিএনপি মুক্ত করা যাচ্ছেনা বলে অভিযোগ করেছে ওমর বিরোধী গ্রুপের নেতাকর্মীরা। ইতিপূর্বে অর্ধশতাধিক পরীক্ষিত নেতাকর্মীকে বাদ দিয়ে জেলা বিএনপির পকেট কমিটি করে যেভাবে দলকে দূর্বল করে দিয়েছিল, তেমনি আগামী ১ডিসেম্বর ওমর সমর্থকদের একতরফা সম্মেলন হলে ঝালকাঠিতে বিএনপির অস্থিত্ব বিলীন হয়ে যাবে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। তাই এক নেতার নিয়ন্ত্রনে আয়োজিত এ কথিত সম্মেলন স্থগিত করে সকল পরীক্ষিত নেতাকর্মীদের সমান্বয়ে একটি সুন্দর ও স্বার্থক সম্মেলন অনুষ্ঠানের জন্য মহাসচিব বরাবরে এ লিখিত অভিযোগ প্রদান করেছে অভিযোগ। গত ২৩ নভেম্বর মহাসচিব অভিযোগটি তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহানের নিকট প্রেরন করেছে।
বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহসাংগঠনিক সম্পাদক মাহাবুবুল হক নান্নু, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও জেলা বিএনপির সাবেক যুগ্মসম্পাদক মাহাবুব আলম খান, জেলা বিএনপির সাবেক সদস্য ও ২০০৮ সালে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনের সংসদ সদস্য প্রার্থী রফিকুল হক জামাল, জেলা বিএনপির উপদেষ্টা রফিক হাওলাদার, ঝালকাঠি সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ওয়ারেজ আলী খান, জেলা মুক্তিযোদ্ধা দলের সভাপতি আবুবক্কর সিদ্দিক, জেলা যুবদল সভাপতি এম কামরুল ইসলাম, জেলা যুবদল সাধারন সম্পাদক শামীম তালুকদার লিখিত অভিযোগে স্বাক্ষর করেছে।
লিখিত অভিযোগ ও স্বাক্ষরকারী নেতারা জানায়, ওয়ান ইলেভেনের পর ক্ষমতাশীন আ’লীগের সুবিধাভূগী জেলা বিএনপির আহবায়ক শাহজাহান ওমর দলের ত্যাগী-পরীক্ষিত নেতাকর্মীদের বাদ দিয়ে কোনপ্রকার সম্মেলন বা কাউন্সিল ছাড়াই এক পকেট কমিটি ঘোষনা করেন। ব্যক্তিগত সম্পর্কিত কেন্দ্রীয় দু/এক নেতাকে সাথে নিয়ে ঝালকাঠি এসে নিজেই জেলা বিএনপির সভাপতি ও তার অনুগত বিতর্কিত নেতা মনিরুল ইসলাম নুপুর কে সাধারন সম্পাদক করেন। জেলা পর্যায় নুপুর কে সাধারন সম্পাদক করা হলেও সে অধিকাংশ সময় ঢাকায় অবস্থান করে শাহজাহান ওমরের দালালী ও বিভিন্ন সময় উপজেলা-শহর বিএনপি, যুবদল, ছাত্রদল বিভিন্ন পর্যায়ের গুরুত্বপূর্ন পদপদবী বিক্রি করে হাজার হাজার টাকা হাতিয়ে নেয়ার কাজেই ব্যস্ত থেকেছে। যে কারনে গত ৮বছরে জেলায় বিএনপির সাংগঠনিক অবস্থান এতোটাই নড়বরে হয়ে পরেছে যে স্থানীয় ৪ উপজেলা, ২ পৌরসভা ও ৩১ ইউনিয়নের কোথাও বিএনপির কোন প্রার্থী জয়লাভ করতে পারেনি।
তারা আরো অভিযোগ করেন, কিছূদিন পূর্বে গত ২০ অক্টোবর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এড. বিলকিস জাহান শিরিনকে প্রধান অতিথি করে এক সভা আয়োজন করলে সেই সভাকে ঝালকাঠি সদর উপজেলা ও শহর কমিটির সম্মেলন নামে অভিহিত করে। এমন কি তার অনুমোদন ছাড়াই পরের দিন বিভিন্ন পত্রপত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝালকাঠি উপজেলা ও শহর কমিটি গঠন করা হয়েছে বলে ঘোষনা করে বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এড. বিলকিস জাহান শিরিনকেও বিতর্কিত করার চেষ্টা করা হয়েছে। বর্তমানে আগামী ১ডিসেম্বর জেলা বিএনপির ৫ম সম্মেলন ও বার্ষিক কাউন্সিল ঘোষনা করে কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমরকে উদ্বোধক করে প্রচারনা চালানো হচ্ছে। এ অবস্থায় জেলা বিএনপির যদি একতরফা সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয় তবে বিএনপির ঘাটি ঝালকাঠি জেলা বিএনপি শূন্য জেলায় পরিনত হবে। তাই বিতর্কিত সম্মেলন ও কাউন্সিল স্থগিত করে একজন নিরপেক্ষ নেতাকে আহবায়ক করে সকলে মতামতের ভিত্তিতে দলে শৃঙ্খলা ও ঐক্য ফিরিয়ে আনার মাধ্যমে ঝালকাঠি জেলা বিএনপি সম্মেলন করার জন্য মহাসচিবের নিকট আবেদন জানান।
এ ব্যাপারে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহানের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি সেলফোন রিসিভ করেননি। এ ব্যাপারে কেন্দ্রীয় বিএনপির বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান জানান, ঝালকাঠির বিএনপির পদবঞ্চিত নেতাদের একটি অভিযোগে তদন্ত করে ইতিমধ্যে ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহানের কাছে রিপোর্ট প্রদান করা হয়েছে। এতে ঝালকাঠির কয়েকটি কমিটি গঠনের বিষয় তদন্ত করা হয়েছে। ১ডিসেম্বর জেলা বিএনপির সম্মেলন কি হবে জানতে চাইলে বলেন, সেটা মহাসচিব নির্ধারন করবেন। তবে আ’লীগ-বিএনপির মতো দলগুলো বিভিন্ন সময় আঞ্চলিক গদফাদার ও দূর্বৃত্তরা নিয়ন্ত্রন করতো গনতন্ত্র রক্ষার আন্দোলনের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নির্দেশনায় এখোন থেকে গনতান্ত্রিক প্রক্রিয়ায় তৃনমূল থেকে সংগঠনকে পুনঃগঠন করা সহ বিএনপিকে আঞ্চলিক গদফাদার ও দূর্বৃত্তদের নিয়ন্ত্রনমূক্ত করে সাংগঠনিক শক্তির উপর দাড় করানো হবে।#
আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি। ২৮ নভেম্বর ২০১৬।
০১৭১১৭৩৭০৭০/০১৯১৯৭৩৭০৭০
ছবিযুক্ত

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 59 বার)


Print
এই পাতার আরও সংবাদ