৯ লক্ষণে বুঝবেন তিনি আপনাকে বিয়ে করবেন না

Print

৯ লক্ষণে বুঝবেন তিনি আপনাকে বিয়ে করবেন না

১. ভবিষ্যত নিয়ে কথা বলতে চাইলে তিনি অগ্রাহ্য করেন

আপনি যখনই ভবিষ্যত নিয়ে তার সঙ্গে কথা বলতে চান তিনি কি অস্বস্তি বোধ করেন বা আপনাকে এড়িয়ে চলেন? বা আপনি যখনই বিষয়টি তোলেন তিনি বিষয়টি দূরে সরিয়ে দেন? তাহলে এখনই সতর্ক হন, হে ভদ্রমহিলাগণ! তার মাথায় হয়তো ভিন্ন কিছু ঘুরঘুর করছে। এটি হতে পারে একটি লক্ষণ যে তিনি আপনাকে বিয়ে করতে চান না।
২. তিনি কখনোই আপনাকে তার পরিবারের নিয়ে যায় না
আপনার রক্ত সম্পর্কের সকলেই হয়তো তার সম্পর্কে জানেন কিন্তু আপনি শুধু তার বন্ধু মহলেই পরিচিত। এটিও একটি বাজে লক্ষণ যে তিনি আপনাকে তার বাবা-মা বা পরিবারের কোনো সদস্যের কাছে নিয়ে যান না।
৩. আমি এখনো প্রস্তুত নই
আপনারা হয়তো দীর্ঘদিন ধরে ডেটিং করছেন। কিন্তু এরপরও তিনি শুধু বলছেন আমি এখনো অনেক ছোট। এবং এতো তাড়াতাড়ি এই দায়িত্ব গ্রহণে প্রস্তুত নই। এমনটা হলে বুঝবেন তিনি হয়তো আর কখনোই প্রস্তুত হতে পারবেন না।
৪. তাকে বিয়েবিরোধী বলে মনে হয়
বিয়ে সম্পর্কে তার চিন্তা ভাবনা সুন্দর নয় বলে মনে হয়? তার তালিকায় কি বিয়ে বন্ধনে আবদ্ধ হওয়ার বিষয়টি একেবারে শেষের দিকে রয়েছে? বা তিনি কি বিয়েকে একটি আত্মহত্যার মিশন মনে করেন? তাহলে আপনার উদ্বিগ্ন হওয়ার যথেষ্ট যৌক্তিক কারণ রয়েছে। এই ধরনের ঠাণ্ডা চিন্তা-ভাবনা আপনার ভবিষ্যতকে অন্ধকারাচ্ছন্ন করে তুলবে।
৫. আপনার ভবিষ্যত পরিকল্পনায় তিনি আগ্রহী নন
আপনি হয়তো চাইলে তার নিজের এবং তিনি ভবিষ্যতে কী করতে চান সে সম্পর্কে পুরো একটি বই লিখে ফেলতে পারবেন। কিন্তু আপনার নিজের জন্য স্টোরে কী জমা রয়েছে সে সম্পর্কে কি তিনি কিছু জানেন? তিনি কি আদৌ এ ব্যাপারে আগ্রহী? বিষয়টি নিয়ে ভাবুন।
৬. আপনাদের ডেটিংগুলো শুধু বিছানাতেই সীমাবদ্ধ থাকে
আপনি হয়তো শহরের সবচেয়ে রোমান্টিক রেস্টুরেন্টে মোমবাতির আলোতে ডিনারের আয়োজন করলেন কিন্তু তিনি সেটি ভেস্তে দিলেন। ফলে শুধু বিছানায় এবং পপকর্ন খাওয়া ও নেটফ্লিক্সেই আপনাদের ডেটিং সীমাবদ্ধ রইল। এটা ঠিক যে, এ ধরনের ডেটিংই সবচেয়ে আরামদায়ক। কিন্তু সবসময় এটা ঠিক না।
৭. তিনি কখনোই ওই যাদুকরী শব্দগুলো উচ্চারণ করেন না
আপনি কি প্রায়ই তার প্রতি আপনার ভালোবাসা মৌখিকভাবে বারবার প্রকাশ করেন। কিন্তু তিনি যতটা সম্ভব ঠিক ততটা উন্নসিকভাবে তা অগ্রাহ্য করেন। তিনি আপনাকে ওই যাদুকরী শব্দগুলো আপনাকে বলার ক্ষেত্রে নিজের ‍ওপর সীমা আরোপ করে রেখেছেন। এমনটা হলে এখনই সতর্ক হন।
৮. তিনি সবার আগে লিভ-ইন করতে চান
তিনি আপনাকে বিয়ে ছাড়াই একসঙ্গে থাকতে জোরাজুরি করেন তাহলে বুঝবেন তিনি হয়তো ফাইনালের আগে একটু রিহার্সেল করতে চাইছেন। কিন্তু মনে রাখবেন বিয়ে কোনো শো বা খেলা নয় যে চুড়ান্তভাবে দাম্পত্য জীবন শুরু করার আগে অনুশীলন করতে হবে। যদি বনিবনা না হলো তাহলে কী হবে?
৯. আপনি তার দুঃখের নয় শুধু সুখের ভাগিদার
আপনি কি শুধু তার সুখের ভাগিদার, কিন্তু তার দুঃখের মুহূর্তগুলোতে তিনি আপনাকে তার পাশে চান না? অথচ কথিত আছে, “সুখের মুহূর্তগুলো চাইলে যে কারো সঙ্গেই ভাগাভাগি করা যায়, কিন্তু দুঃখের মুহূর্তগুলোতে বিশেষভাবে ঘনিষ্ঠ কাউকেই দরকার হয়। এখন আপনি যদি তার সেই বিশেষভাবে ঘনিষ্ঠ কেউ না হন তাহলে আপনার উদ্বিগ্ন হওয়ার যথেষ্ট কারণ আছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 75 বার)


Print
এই পাতার আরও সংবাদ